1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

উইজডেনের স্বীকৃতি পেয়ে আপ্লুত সাকিব আল হাসান

জার্মান-বাংলা ডেস্ক
  • প্রকাশের সময়: রবিবার, ৫ জুলাই, ২০২০
সাকিব আল হাসান।ফাইল-ছবি
Check for details

উইডেন ক্রিকেজট মান্থলি আর ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজ যৌথভাবে নির্বাচন করেছে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি। ম্যাচে কোন ক্রিকেটারের অবদান কেমন ছিলো তার তুল্যমূল্য বিচার এসেছে নির্বাচন প্রক্রিয়ায়। টি–টোয়েন্টিতে অবশ্য সেরা ২০ এ জায়গা পাননি সাকিব আল হাসান।

ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেনের স্বীকৃতিতে আপ্লুত সাকিব আল হাসান। উইজডেনের মর্যাদাপূর্ণ তালিকায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত সাকিব আল হাসান। একুশ শতকে ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ সেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়ে আপ্লুত সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের বিশাল এই অর্জনে উচ্ছ্বসিত তার সতীর্থরা।

বিশ্বের একমাত্র ক্রিকেটার টেস্ট, ওয়ানডে আর টি-২০ ক্রিকেটের তিন সংস্করণেই যার নামের পাশে যোগ হয়েছে আইসিসির ওয়ার্ল্ড নাম্বার ওয়ান অলরাউন্ডারের খেতাব। আন্তর্জাতিক ক্রিকেট অথবা বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজ লিগ সাকিবের দাপট মেনে নিয়েছে গোটা ক্রিকেট দুনিয়া। সাকিব আল হাসান টাইটান অফ টাইগার ক্রিকেট।

একুশ শতকে ওয়ানডেতে দ্বিতীয় আর টেস্টে ষষ্ঠ সেরা ক্রিকেটার হিসেবে সাকিবকে বেছে নিয়েছে বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। এমন স্বীকৃতি পেয়ে আবেগে আপ্লুত বিশ্বসেরা অলরাউন্ডার। নিজেদের অফিশিয়াল ফেইসবুক পেইজে সাকিব জানিয়েছেন উইজডেনের এ মর্যাদাপূর্ণ তালিকায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত তিনি।

নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে সাকিব লিখেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

সাকিবের এই বিশাল অর্জনে উচ্ছ্বসিত তার টিম মেইটরা। নিজের ফেইসবুক পেইজে দেশ সেরা অলরাউন্ডারকে শুভেচ্ছা জানাতে ভুল করেননি মুশফিকুর রহিম। আবারো সাকিবের সাথে মাঠে নামিতে মুখিয়ে আছেন মুশি।

অভিনন্দন জানিয়েছেন লিটন দাস। প্রবল প্রতাপে সাকিবের মাঠে ফেরার প্রত্যাশায় টাইগার ক্রিকেটের টপ অর্ডার ব্যাটসম্যান।

লিটনের মত সাকিবকে অভিনন্দন জানাতে ভুল করেননি তাসকিন আহমেদও। ভবিষ্যতে সাকিবের কাছে থেকে আরো অনেক কিছু পাবে টাইগার ক্রিকেট মনে করেন তাসকিন।

সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন নতুন বলে তাসকিনের আরেক পার্টনার রুবেল হোসেনও। বিশ্বসেরা অলরাউন্ডারের অর্জনে গর্বিত মেহেদি মিরাজ। মুশফিকের মত সাকিবের সাথে মাঠে নামার প্রহর গুনছেন মিরাজ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details