1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

ইরাকি বিমান হামলায় সিরিয়ায় ৪৫ আইএস নিহত

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ জুন, ২০১৮
Check for details

জার্মানবাংলা ডেস্ক, ২৪ জুন: সিরিয়ার পূর্বাঞ্চলে এক বিমান হামলায় জঙ্গি গোষ্ঠী আইএসের অন্তত ৪৫ জন সদস্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইরাক। তাদের দাবি, নিহতদের মধ্যে বেশ কয়েকজন সিনিয়র সদস্যও ছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, পূর্বাঞ্চলের হাজিন শহরে এক বৈঠকে মিলিত হয়েছিল আইএস নেতারা। সেখানেই তিন বাড়িতে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

গত বছর থেকে সিরিয়ায় আইএসের বিরুদ্ধে বেশ কয়েকটি বিমান হামলা চালিয়েছে ইরাকি বিমানবাহিনী। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ও আইএসের বিরুদ্ধে লড়াইরত মার্কিন নেতৃত্বাধীন জোটের অনুমোদন নিয়ে এসব হামলা হয়। আসাদের অন্যতম মিত্র ইরান ও রাশিয়ার সঙ্গে ইরাকের ভালো সম্পর্ক রয়েছে। আবার মার্কিন নেতৃত্বাধীন জোটের কাছ থেকে দৃঢ় সমর্থন পাচ্ছে দেশটি।

ইরাকি সেনাবাহিনী দাবি করে, শনিবারের হামলায় আইএসের উপ-যুদ্ধমন্ত্রী, মিডিয়া প্রধান ও পুলিশ প্রধান নিহত হয়েছেন।

একসময় ইরাকের এক-তৃতীয়াংশ এলাকা দখলে নিয়েছিল আইএস। ইরাকি প্রেসিডেন্ট হায়দার আল আবাদি গত ডিসেম্বরে আইএসের বিরুদ্ধে তার দেশের চূড়ান্ত বিজয় ঘোষণা করেন। তবে এরপরও সিরিয়া সংলগ্ন সীমান্তে এখন কার্যক্রম পরিচালনা করছে আইএস। ইরাকজুড়ে অতর্কিত হামলা, হত্যা ও বোমা হামলাও অব্যাহত রেখেছে সংগঠনটি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details