ইবি থানার ওসি ৩য় বারের মত শ্রেষ্ঠ ওসি নির্বাচিত

কুষ্টিয়া ইবি থানার ওসি রতন শেখ ৩য় বারের মত শ্রেষ্ঠ ওসি নির্বাচিত
Check for details

এ.কে আজাদ সানি, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ ৩য় বারের মত শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।

জেলা পুলিশ কুষ্টিয়ার আয়োজনে পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, পিপিএম (বার)। উক্ত মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় আরো উপস্থিত ছিলেন এ, কে, এম জহিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও কুষ্টিয়া সার্কেল নূরানী ফেরদৌস দিশা পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মিরপুর সার্কেল ফারজানা শরীফ। এছাড়াও মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় জেলার সকল উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা, সকল থানার অফিসার ইনচার্জ, সকল ক্যাম্প/ফাঁড়ীর ইনচার্জ ও পুলিশ লাইন্স এর অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

সভায় এপ্রিল-২০১৯ মাসের কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হন ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ। ওসি রতন শেখের হাতে ক্রেস্ট ও অর্থ পুরস্কার প্রদান করেন জেলা পুলিশের পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার)।
এছাড়াও শ্রেষ্ঠ এসআই, এএসআই ও শ্রেষ্ঠ ক্যাম্প ইনচার্জদের ক্রেস্ট ও অর্থ পুরস্কার প্রদান করেন কুষ্টিয়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব এস এম তানভীর আরাফাত, পিপিএম (বার)।

ইতিপূর্বে কুষ্টিয়া ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ আরো দুই বার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়।
ইবি থানা একটি অবহেলিত থানা হিসেবে পরিচিত ছিল। ২০১৭ সালে এই থানায় যোগদান করার পর থেকেই তিনি সাধারণ মানুষের মন জয় করতে সক্ষম হয়। তিনি এলাকার যেকোনো সমস্যা নিজে গিয়ে সমাধানের চেষ্টা করেন। সন্ত্রাসীদের অভয়াশ্রম ছিল এই এলাকা। তিনি ইবি থানায় যোগদানের পর থেকেই প্রতিটি অঞ্চলে ও শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে কাইজা, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং এর বিরুদ্ধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করে চলেছেন। যার ফলে তিনি খুব অল্প সময়ের মধ্যে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখের সাথে কথা হলে তিনি জানান, কুষ্টিয়ার সুযোগ্য পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, পিপিএম, (বার) স্যারের নির্দেশেই আমি ইবি থানা এলাকা থেকে জঙ্গি, সন্ত্রাস, কাইজা, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছি। স্যার আমাকে স্বাধীন ভাবে কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছে বলেই আজ আমি স্যারের হাত থেকে তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ ওসি’র সম্মাননা পেয়েছি। আমি কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ স্যার ও ইবি থানা এলাকার সকলের সহযোগিতায় জঙ্গি, সন্ত্রাস, কাইজা, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং মুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ ।

Facebook Comments