1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘RJ মিউজিক্যাল লাইভ শো’তে এবার আসছে গানের দল “অন্তরীণ” হেসেন ফ্রাঙ্কফুর্ট আওয়ামীলীগ কর্তৃক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন অমর একুশে গ্রন্থমেলা ২০২২’ উপলক্ষ্যে ১১ দফা প্রস্তাব উত্থাপন জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “শম্পা কুন্ডু” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “সাজেদ ফাতেমী” স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী স্বরণ ও দেশনেত্রী’র দোয়ায় বিএনপি’র জার্মানি শাখা। জীবননগরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক দুবাই ওয়ার্ল্ড এক্সপোতে অংশগ্রহণ করবে ওয়েন্ড-এর প্রতিনিধি দল গোধূলির ছায়া

ইতালীতে বাংলাদেশকে জানাতে রোম দূতাবাস

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ২১ মার্চ, ২০১৮
Check for details

ইসমাইল হোসেন স্বপন.ইতালি থেকে: বাংলাদেশের ইতিহাস এবং বাংলা কৃষ্টি-সংস্কৃতি তথা বাংলদেশকে জনাতে ইতালীস্থ বাংলাদেশ দূতাবাস ‘বাংলাদেশকে জানো’ অনুষ্ঠানের মধ্য দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ইতালীর আলবানো অঞ্চলের নামকরা শিক্ষা প্রতিষ্ঠান “জেমস জয়েজ” কলেজের শিক্ষার্থীদের বাংলাদেশকে জানাতে বিশেষ আয়োজনে অংশগ্রহণ করেন ইতালীতে নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

তিনি বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাসের ভাষা আন্দোলন, ৭১ এর মুক্তিযোদ্ধ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন অর্জন এবং কূটনৈতিক সংশ্লিষ্ট বিষয়াদি নিয়েও বিস্তারিত আলোচনা করেন।
এছাড়াও রাষ্ট্রদূত পর্যটন শিল্পের প্রতি আগ্রহ সৃষ্টি করতে দেশের প্রাকৃতিক অপার সৌন্দর্যের সুন্দরবন, কক্সবাজার, বান্দরবন‘র কথা উল্লেখ করেন ।

এসময় দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানষ মিত্র ও প্রথম সচিব ইরিন ইসলাম জুলি উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার, সকল শিক্ষার্থী এবং কলেজ কতৃপক্ষকে দেশীয় তৈরি বিভিন্ন হস্তশিল্প উপহার দেন। এছাড়াও নিজ দেশের খাবারকে পরিচিতি করতে সকলের মাঝে দূতাবাসের পক্ষ হতে সুস্বাদু খাবার পরিবেশন করা হয়।

কলেজ কতৃপক্ষ রাষ্ট্রদূত এবং দূতাবাস ধন্যবাদ জানান এবং বাংলাদেশ সম্পর্কে আরো বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে। এই আয়োজনে বাংলাদেশ এবং ইতালীর নিবিড় সম্পর্কের মুজবুত অবস্থা প্রত্যাশা করেন।

ইতালি প্রতিনিধি
ইসমাইল হোসেন স্বপন

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details