1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

ইতালীতে অবৈধদের বৈধতা দেওয়া নিয়ে জটিলতা

মিনহাজ হোসেন , ইতালী
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১২ মে, ২০২০
Check for details

ইতালিতে করোণা ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা কমতে থাকায় আগামী ১৮ই মে থেকে বার রেস্টুরেন্ট সেলুন এবং সেলুন জাতীয় দোকান ছাড়া অন্যান্য সকল ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেবার সিদ্ধান্ত নিয়েছে ইতালির রাজধানী রোমসহ বেশ কিছু বিভাগ। তবে রোববার বেলা তিনটার মধ্যে সকল প্রতিষ্ঠান বন্ধ করার বাধ্যবাধকতা রয়েছে। এদিকে রাজধানী রোমসহ লাচ্ছিও বিভাগের ব্যবসায়ীদের সংগঠন, সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বলেছে, শুধুমাত্র রোববারই পুরু সপ্তাহের শতকরা ২৫ ভাগ বেচাকেনা হয়ে থাকে। তারা বার, রেস্টুরেন্ট এবং সেলুন বন্ধ রাখারও প্রতিবাদ করেছে।

এতে করে বার রেস্টুরেন্ট কর্মরত প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য শ্রমিকদের আপাতত কর্মের সুযোগ হচ্ছে না। ফলে তারা অর্থসংকটে পড়তে হচ্ছে।

দেশটির প্রতিটি বিভাগ আলাদা আলাদা ভাবে সিদ্ধান্ত নেবার ক্ষমতা রাখে বিধায় সর্বত্র একই সিদ্ধান্ত বাস্তবায়িত হচ্ছে না।

এদিকে করোনা ভাইরাসের কারণে অবৈধদের বৈধতা নিয়ে জটিলতা দেখা দেয়। দেশটির কৃষিমন্ত্রী পদত্যাগের হুমকি দিয়েছেন। সকল অবৈধ অভিবাসীরা এই বৈধতা পাবে এমন কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। সোমবার থেকে লাচ্ছিও বিভাগে তিন লাখ মানুষের উপর এন্টিবডি টেস্ট শুরু হবে।

দেশটির অন্যান্য বিভাগে বার রেস্টুরেন্ট খোলা হলেও রাজধানী রোমে এসব প্রতিষ্ঠান খুলছে না। ফলে জানা যায় আগামী পহেলা জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে এর সকল প্রতিষ্ঠান কর্মরত প্রবাসী শ্রমিকদের।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details