1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
পদ্মায় ফেরিডুবি :পাটুরিয়ায় ডুবে গেছে শাহ আমানত ফেরি জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ

ইতালিতে টাঙ্গাইল জেলা সমিতির ৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮
Check for details

ইতালি থেকে ইসমাইল হোসেন স্বপন: নদী চর খালবিল গজারির বন, টাংগাইল শাড়ি তার গর্বের ধন। টাঙ্গাইলের কথা উঠলেই প্রথমে চলে আসে চমচমের নাম আর এই চমচমের নাম শুনলে কার জিভে পানি না আসে! আর টাংগাইল শাড়ি কোন নারীর মন না ভুলায়? শুধু চমচম আর শাড়িই নয়, বাংলা কাব্য সাহিত্য শিক্ষা সংস্কৃতি ও রাজনীতির অঙ্গনে টাঙ্গাইলের গর্ব করার মতো অনেক অসংখ্য প্রতিভাবান ব্যক্তি জন্মগ্রহণ করেছেন।, যাদের নিরলস শ্রম ত্যাগ সাধনা ও সংগ্রামে জাতি ধাপে ধাপে উন্নতির পথে এগিয়ে চলেছে। ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে রয়েছে তাদের নাম। জাতি তাদের কখনো ভুলবে না। কালক্রমে টাঙ্গাইলের কৃতি সন্তানেরা দেশের গন্ডি পেরিয়ে ১৯৮০ দশক থেকে পারি জমিয়েছে প্রবাসে আর এই প্রবাসের মাটিতে তথা ইতালিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা টঙ্গাইলের কৃতি সন্তানদের সঙ্গবদ্ধ করতে ১৯৯৮ থেকে গঠন করা রেজিষ্ট্রিকৃত (নং রোমা-১৬১৫) সংগঠন টাঙ্গাইল জেলা সমিতি।

টাঙ্গাইল জেলা সমিতি-ইতালি গঠনকাল থেকেই প্রবাসে এবং বাংলাদেশে গরিব-দুঃখিদের পাশে থেকে কাজ করে আসছে। সমিতির কার্যক্রম আরো বেগবান এবং ঐক্যবদ্ধ কমিটি করার লক্ষ্যে গত ২২ই আগস্ট সন্ধ্যায় পিয়াচ্ছা কনকা দি’অরো এর একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজন করে সাংবাদিক সম্মেলনের। উক্ত সাংবাদিক সম্মেলনে টাঙ্গাইল জেলা সমিতি ইতালীর আগামী ২ (দুই) বৎসর মেয়াদকালের জন্য কার্যকরি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বর্তমান কার্যকরি কমিটির সভাপতি হিসেবে মোঃ ইসমাইল খান, সিনিয়রসহ সভাপতি এম.কে রহমান লিটন, সহ-সভাপতি বিল্লাল হোসেন কালাম, আবু হানিফ, ইব্রাহীম হোসেন, সাইফুল ইসলাম, আসিফ আকন্দ, মামুন হুদা, কাজী শফিকুল ইসলাম, শহিদুল ইসলাম সুরুজ, বজলুর রহমান বজলু, খন্দকার হাসিবুল হক সোহেলের নাম ঘোষণা করা হয়।

কার্যকরী কমিটির সাধারন সম্পাদক মজিবর রহমান মুজিব, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তারেক কিবরীয়া সজিব, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রিপন, রাজিব রহমান, জয়নাল আবেদিন, মোঃ ইসরাফিল, কবির হোসেন, ইমতিয়াজ আহম্মেদ মুন্না ও মনির হোসেনের নাম ঘোষনা করা হয়। কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ আবু সালেক মিয়া ও মোঃ বিপ্লব হোসেন, কোষাধ্যক্ষ মোঃ সোহেল মিয়া, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সহ দপ্তর সম্পাদক মোঃ আলহাজ খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক তরিকুল ইসলাম তিতাস, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আল মামুন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ রাসেল, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ হাসান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মনতাজ আলী খান তুহিন, ইমিগ্রেশন ও আইন বিষয়ক সম্পাদক আবিদ হাসান, সহ ইমিগ্রেশন ও আইন বিষয়ক সম্পাদক মোঃ আলমগীর হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিজভী খান, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সাগর খান, প্রবাস কল্যাণ সম্পাদক আশরাফ খান, যুব উন্নয়ন বিষয়ক সম্পাদক সিকদার রুহেল, সাংস্কৃতিক সম্পাদক স্বপন দাস, ক্রীড়া সম্পাদক শাহরিয়ার হাসান লিপন, মহিলা সম্পাদিকা সৈয়দা আইরিন আসাদ, ইসলাম ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, হিন্দু ধর্ম বিষয়ক সম্পাদক পলাশের নাম ঘোষণা করা হয়।

নতুন কমিটির সম্মানিত ১নং সদস্য (টাঙ্গাইল জেলা সমিতি-ইতালীর প্রতিষ্ঠাতা সভাপতি) কামাল খান নজরুল, সম্মানিত সদস্য রুহুল আমিন, মুরাদ মুরাদ, কামাল খান, সাইফুল ইসলাম, রেজাউল করিম, হুমায়ুন কবির (সাংবাদিক) মোঃ সানোয়ার হোসেন, মোঃ লিটন মিয়া, মোঃ মাসুদ, শাহিন আহম্মেদ, ফরমান উদ্দিন, জনি মিয়া, বাবুল হোসেন, হুমায়ুন কবির, আব্দুল মান্নান, কাজী গোলাম মোস্তফা, খোরশেদ আলম, মোঃ রফিক, মোঃ হাবিবুর রহমান, মোঃ জসিম, শফিকুল ইসলাম ও মোঃ আল মামুন ।

প্রধান উপদেষ্টা আলহাজ্ব জামিলুর রহমান মিরন, উপদেষ্টা মাসুদুর রহমান সিদ্দিকী, জাহিদ হোসেন করিম, মির্জা আব্দুস সালাম পিন্টু, মোঃ আব্দুল বাতেন, আরিফুল ইসলাম লাকু, মোঃ জিন্নাহ, এনামুল হক লিটন, মিজানুর রহমান টুটুল, মোঃ তিতাস, তোফাজ্জল হোসেন, শরিফ মাহমুদ, মোঃ সাজ্জাদ ও আব্দুর রশিদ এর নাম ঘোষনা করা হয়।

নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব রহমানের প্রানবন্ত সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলার বিশিষ্ঠ ব্যাক্তিত্ব, প্রবীন রাজনৈতিক সামাজিক সংগঠক ও সমিতির উপদেষ্টা মাসুদুর রহমান সিদ্দিকী ও সাবেক সাধারণ সম্পাদক মির্জা আব্দুস সালাম পিন্টু তাদের বক্তব্যে টাঙ্গাইল জেলা সমিতির বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডের বিষয় সংক্ষিপ্ত বিবরণ দেন এবং নতুন এই কমিটির উত্তর উত্তর সফলতা কামনা করেন।

নবনির্বাচিত সভাপতি মোঃ ইসমাইল হোসেন খান দ্বিধা বিভক্ত ভুলে ঐক্যবদ্ধ একক সংগঠনে রুপান্তরিত করার কার্য সম্পাদনের মাধ্যমে বাংলা কমিউনিটিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।

সমাজের আর্ত পীড়িত মানুষের কল্যাণে কাজ করে ও সমাজসেবাসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজে গুরুত্বপূর্ন ভুমিকাসহ প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগকালীন পরিস্থিতিতে যথাসম্ভব নিজেদেরকে সম্পৃক্ত করা ও প্রবাসে অন্যান্য সামাজিক সংগঠনগুলোর সংগে সুসম্পর্ক স্থাপন করে বিভিন্ন সৃজনশীল কার্যক্রম এর মাধ্যমে দেশের সন্মান অক্ষুন্ন রাখা, সর্বপরি ইতালীর প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল টাঙ্গাইলবাসিকে একত্রিত করে একটি শান্তিময় পরিবেশ, শৃঙ্খলায় আবদ্ধ ও নিরবিচ্ছিন্ন প্রবাস জীবন অতিবাহিত করার মহৎ উদ্যোগ নিয়েই সংগঠনটির কার্যক্রম এগিয়ে যাবে।

নেতৃস্থানীয় সদস্যদের সমন্নয়ে বিস্তারিত আলোচনা পর্যালোচনা সাপেক্ষে ৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details