1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
ওসি প্রদীপ দাশ ও পরিদর্শক লিয়াকতকে রিমান্ডে পেয়েছে র‌্যাব স্বাভাবিক নিয়মে ফিরলো আদালত ; চলবে ভার্চুয়াল কার্যক্রমও মেজর (অব.) সিনহাকে গুলি করা লিয়াকত, প্রদীপসহ ৭ পুলিশকে রিমান্ডে চেয়েছে র‌্যাব করোনা : ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৪ সিফাত-শিপ্রার মুক্তির দাবিতে মানববন্ধন সহপাঠীদের ‘ঐক্যবদ্ধ ও সু-সংগঠিত হয়ে দেশেও প্রবাসে একযোগে কাজ করে যাচ্ছে জালালাবাদ এসোসিয়েশন’ সিনহা হত্যা মামলায় আত্মসমর্পণ করতে কক্সবাজার যাচ্ছেন ওসি প্রদীপ কুমার দাশ ‘বন্দুকযুদ্ধে’ ভর করে সর্বোচ্চ পদক প্রদীপ কুমার দাশের মেজর (অব.) সিনহা রাশেদকে আরও দুটি গুলি করল কে? ঝালকাঠিতে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের স্মারকলিপি প্রদান

ইতালিতে ঈদ-উল-আযহা উদযাপিত

মিনহাজ হোসেন, ইতালি
  • প্রকাশের সময়: শনিবার, ১ আগস্ট, ২০২০
Check for details

ইতালীতে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে

সরকারি নির্দেশনা অনুযায়ী মাক্স ও সামাজিক দূরত্ব মেনে জাতীয় ঈদ উদযাপন কমিটির উদ্যোগে ইতালির রাজধানী রোমে বাংলাদেশিদের সবচেয়ে বড় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে পিয়াচ্ছা ভিত্তোরিও জাতীয় ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে ছয়টা থেকে সাড়ে নয়টা পর্যন্ত ৬ টি জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও রুমের তরপিনাতারা প্রেনেসতিনা, সেন্তসেচ্ল্লে, মালিয়ানা, মন্তেভেরদে, কর্নেলিয়া সহ বিভিন্ন জায়গায় নামাজ আদায় করেন মুসল্লিরা।

জাতীয় ঈদ উদযাপন কমিটির যুগ্ন আহবায়ক আব্দুর রব ফকির বলেন, সরকারের নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে আমরা নামাজ আদায় করেছি। নামাজ শেষে আমরা বিশ্বসহ দেশবাসীর জন্য দোয়া করেছি। যাতে করোনার মত মহামারি ভাইরাস থেকে আমরা মুক্তি পেতে পারি। ইতালি নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ছাড়াও ইতালী আওয়ামী লীগের সভাপতি হাজী ইদ্রিস ফরাজী, বাংলাদেশ সমিতি ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি কেএম লোকমান হোসেন বর্তমান সভাপতি আফতাব ব্যাপারী, বৃহত্তর ঢাকা সমিতি ইতালী সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জু, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন রনি, যুবলীগ ইতালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, আমিন বেপারী, রফিক বেপারী, আফসার বেপারী, কসি সহ সমাজের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

নামাজ শেষে প্রবাসীরা একে অন্যের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখে ঈদের শুভেচ্ছে বিনিময় করেন।

যারা কোরবানি দেন তারা চলে যান সরকার ঘোষিত নির্ধারিত স্থানে। তবে এবারের ঈদের আনন্দ করোনা ভাইরাসের কারণে সেভাবে ভাগাভাগি করে নিতে পারেনি প্রবাসী বাংলাদেশিরা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details