1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

আরো ১৮ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি হচ্ছে

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮
Check for details

সরকারি হচ্ছে আরও ১৮টি মাধ্যমিক বিদ্যালয়। দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি কলেজ ও একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয় এই ১৮টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার অনাপত্তি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়কে।

গত ৯ সেপ্টেম্বরে অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তির আদেশটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) মঙ্গলবার প্রকাশ করেছে। ডিড অব গিফট সম্পন্ন হলে এই ১৩টি প্রতিষ্ঠান সরকারি করা হবে। এর আগেও ১৩টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে অর্থ মন্ত্রণালয় অনাপত্তি জানায় গত ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর একটি, ১৪ মে একযোগে ৪৪টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। এছাড়া, গত ২৮ আগস্ট ১২টি, ৭ মে ১২টি, ২১ মে ২৪টি, গত ১১ এপ্রিল ২১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বেসরকারি কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে ৩২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হবে।

তালিকা:

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details