1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

আম এক সপ্তাহ না কেনার আহ্বান: র‌্যাব

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১৯ মে, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: রাজধানীর মিরপুর-১ নম্বরে বেড়িবাঁধ এলাকায় ৮ থেকে ১০টি ফলের আড়তে অভিযান চালিয়ে ১২শ’ মণ আম জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল ৬টা থেকে এই অভিযান শুরু হয়। এ ঘটনায় ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। এছাড়া আগামী এক সপ্তাহ বাজার থেকে কোনো আম না কেনার আহ্বান জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এসময় তিনি জানান, অপরিপক্ব আমে বিষাক্ত কেমিকেল ব্যবহার করে পাকানোর অভিযোগে এই বিপুল পরিমাণ আম জব্দ করা হয়। তিনি আরও জানান, নির্দিষ্ট সময়ের ১০ থেকে ১৫ দিন আগে আমগুলো গাছ থেকে নামানো হয়েছে।

র‌্যাবের পাশাপাশি বিএসটিআই এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলন।

সারোয়ার আলম বলেন, ‘বাইরে থেকে দেখে মনে হচ্ছে আমগুলো পেকে গেছে। কিন্তু ভেতরে একেবারেই কচি। আমগুলো কখন ভাঙতে হবে সেটির একটি অঞ্চলভিত্তিক ক্যালেন্ডার সরকার করে দিয়েছে। কিন্তু কিছু ব্যবসায়ীরা আগেই আমগুলো পেড়ে নিয়ে এসে সেটা কেমিকেল দিয়ে পাকানোর চেষ্টা করেছে।
ক্রেতাদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আপনারা অন্তত আগামী এক সপ্তাহ বা দশ দিন কোনো আম কিনবেন না। পরে যখন পুরোপুরিভাবে আম বাজারে উঠবে তখন কিনবেন।’

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details