1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

আমের মজাদার ঠাণ্ডা দই

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৯ জুন, ২০১৮
Check for details
টকদই ও মিষ্টিদই সবারই পছন্দ। কিন্তু ভিন্ন স্বাদের ঠাণ্ডা আম দই হয়তো অনেকেই খাননি। অথচ ঘরেই তৈরি করে খেতে পারেন আমের মজাদার ঠাণ্ডা দই। কিভাবে আমের ঠাণ্ডা দই তৈরি করবেন তা নিয়ে লিখেছেন ফাতেমা রহমান রুমা

প্রথমে যা লাগবে: পাকা আমের পিউরি দেড় কাপ (পাঁকা আম চটকে ব্লেন্ড করে ছেকে নিতে হবে), টক দই দেড় কাপ, গুড়ো দুধ ১কাপ (হাফ কাপ পানি দিয়ে গুলে নিতে হবে), কনডেনস মিল্ক ১/২ কৌটা (মিষ্টি বেশি করতে চাইলে সাথে চিনি দিতে হবে)।

যেভাবে তৈরি করবেন
সব উপকরণ এক সাথে খুব ভাল করে মিশিয়ে মাটির হাঁড়ি/কাঁচের ওভেন প্রুফ পাত্রে ঢেলে নিতে পারেন। তারপর ওভেন চালু করে ১০মিনিট মাঝারি হিটে গরম/প্রিহিট করে নিতে হবে এবং দইয়ের পাত্র দিয়ে ১০০°তে ১ ঘন্টা বেক করতে হবে।

যেহেতু ওভেনের তাপমাত্রা অনেক সময় উঠানামা করে তাই হয়তো সময় ১৫/২০মিনিট বেশি লাগতে পারে। ১ ঘন্টা হয়ে গেলে দইয়ের পাত্র নাড়িয়ে দেখতে হবে। যদি দই জমে যায় তবে ওভেন বন্ধ করে ওভাবেই রেখে দিন।

একটু ঠাণ্ডা হলে ফ্রিজে রেখে আরো বেশি ঠাণ্ডা করতে হবে। এর জন্য ২/৩ ঘন্টা রাখলেই হবে এবং একদম জমে গেলেই নামিয়ে পরিবেশন করুন আমের ঠাণ্ডা দই।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details