1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “হাবিব বাবুল” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”মঞ্জু সাহা” জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে”

‘আমরা জিয়ার সৈনিক’ ফ্রান্স কর্তৃক বিএনপির ৪০তম বার্ষিকী পালন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
Check for details

ফ্রান্স থেকে মোহাম্মদ নুরুল আলম: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দেশমাতা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্যারিসের গার্দো নর্দের স্থানীয় একটি রেস্টুরেন্টে ‘আমরা জিয়ার সৈনিক’ ফ্রান্স কর্তৃক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তেলওয়াতের পর বাংলাদেশের জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

সংগঠনের আহ্বায়ক খাঁন মনির হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব জাহাঙ্গীর আলম মিলন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির প্রাক্তন সভাপতি সিরাজুল ইসলাম মিয়া। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান শিকদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বিএনপি’র সাবেক উপদেষ্টা মানিক মিয়া, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন আবদুল্লা, রফিকুল ইসলাম জুয়েল (ভিপি জুয়েল), সাবেক যুগ্ম সম্পাদক কৃষক আব্দুল কাইয়ুম সরকার, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ওমর গাজী ও সাবেক ছাত্র নেতা মনির মোল্যাসহ ‘আমরা জিয়ার সৈনিক’ আহ্বায়ক কমিটির সদস্যরা।

অনুষ্ঠানে উদ্বোধনী ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া মিল্টন। তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সর্বপ্রথম আমাদের মহান নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের সৈনিক। আমরা শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশের একজন সফল, আদর্শবান মহান রাষ্ট্র নায়ক। আমরা তাঁর আদর্শকে বুকে ধারণ করেই আমাদের এ সংগঠনকে পরিচালনা করব।’

তিনি আরও বলেন, ‘আমরা জিয়ার সৈনিক’ সংগঠনটি কোন ব্যক্তি, গ্রুপ বা বিশেষ কোন উদ্দেশ্যে সৃষ্টি হয়নি; আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্বার্থ সংশ্লিষ্ট সকল কর্মকাণ্ড বাস্তবায়ন করার লক্ষ্যে এবং ফ্রান্স শাখার বিএনপি’র সাথে সমন্বয় করে কাজ করতেই এ সংগঠনের যাত্রা শুরু।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা ও ‘আমরা জিয়ার সৈনিক’ সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য সানাউল আলম ফেরদাউস সোহেল, সাবেক শ্রমিক নেতা মিয়া লেলিন, ফ্রান্সের বিএনপি নেতা খোশেদ মাদবর ও সাবেক ছাত্র নেতা অশিক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিরাজুল ইসলাম মিয়া বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশে ও দেশের বাইরে অবস্থানরত শহীদ জিয়ার আদর্শের সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং অনতিবিলম্বে দেশমাতা বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আলোচকবৃন্দ বলেন, দেশ আজ এক মহা সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। এ পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে হলে দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। বর্তমান এই অবৈধ সরকার একের পর এক মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে দেশমাতা, দেশনেত্রী ও জাতীয়বাদী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ হাজার হাজার নেতাকর্মীকে জেলে বন্দী করে রেখেছেন।

অনুষ্ঠানে নেতারা নির্বাচনের আগে বেগম জিয়ার মুক্তির জোর দাবি জানিয়ে দেশ রক্ষায় বিশ্বব্যাপী সকল বাংলাদেশীদের ঐক্যবদ্ধ হয়ে বর্তমান স্বৈরচার সরকারের পতন ঘটানোর আন্দোলনে অংশ নিতে আহ্বান জানানো হয়।

অনুষ্ঠান শেষে সংগঠনের আহ্বায়ক খাঁন মনির হোসেন তার সমাপনী বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ‘আমরা জিয়ার সৈনিক’ ফ্রান্স সংগঠনের উত্তর উত্তর সাফল্য কামনার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details