1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
পদ্মায় ফেরিডুবি :পাটুরিয়ায় ডুবে গেছে শাহ আমানত ফেরি জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ

আজ কবি সোহরাব পাশার ৬৩ তম জন্মদিন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ৩০ জুন, ২০১৮
Check for details

জেলা প্রতিনিধি ময়মনসিংহ: সাম্প্রতিক বাংলা কবিতার অন্যতম বিশিষ্ট কবি সোহরাব পাশার ৬৩ তম জম্মদিন আজ। ১৯৫৬ সালে ১ জুলাই টাঙ্গাইল জেলার গাটাইল উপজেলার পুলহারা গ্রামে তিনি জন্ম গ্রহণ করেন। সত্তর দশকে বাংলা কবিতায় তাঁর আগমন এবং আশির দশকে পাঠক পরিচিতি লাভ করেন। ১৯৭৬ সালে নরসিংদী সরকারি কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে বি এ অনার্স এবং ১৯৭৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ পাস করেন।
তিনি বর্তমানে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজে সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। তাঁর প্রকাশিত ১৭টি কাব্য গ্রন্থ । তন্মধ্যে পাথর রাত্রি(১৯৮৮) আনন্দ বাড়ি নেই(১৯৯৩) বিকেলে জলপাই রোদে(২০০২) শরবিদ্ধ স্বপ্নবেলা(২০০৪) ভালোবাসা অগ্নির হাতে (২০০৯) কেউ বলেনা কিছুই (২০১১), মুক্তিযোদ্ধের কবিতা উল্লেখ যোগ্য।

কবির জন্ম দিন উপলক্ষ্যে ঈশ্বরগঞ্জে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। কবি বাংলা একাডেমীর জীবন সদস্য। তিনি যে সকল প্রতিষ্ঠান থেকে সংবর্ধনা ও পুরস্কার পেয়েছেন সে গুলো হচ্ছে পঞ্চদল সাহিত্য গোষ্ঠি গোড়াশাল, নরসিংদী প্রভাতী সংঘ, বরাত নরসিংদী, কচি কাঁচার মেলা গফরগাও, ২১শতকের স্রোত দুর্গাপুর, সাহিত্য সমাজ ১৪১৭ সম্মানন্না, টাঙ্গাইল সাহিত্য সংসদ, ভাষা সৈনিক শামছুল হক স্মৃতিপদক ২০১২, আপতাব উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে সংবর্ধনা ২০১১ ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details