1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন থাকবে: নূরুল হুদা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনে করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্তের কথা জানালেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা। মোতায়েনের প্রয়োজনীয়তার কথা জানিয়ে সিইসি বলেন, সিটি নির্বাচনে সেনা সদস্যদের দরকার না হলেও জাতীয় নির্বাচনে কমিশনের সাথে আলোচনার মাধ্যমে সেনা বাহিনী মোতায়েন করা হবে। তবে আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না বলেও জানান তিনি।
বুধবার ৬ জুন দুপুরে বরিশাল সার্কিট হাউসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ওপর প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।
তিনি বলেন, বরিশালের স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিজিবির সহায়তায় সুষ্ঠুভাবে বিসিসি নির্বাচন সম্পন্ন হবে। গাজীপুর সিটি করপোরেশনেও ইভিএম পদ্ধতির ব্যাপক প্রয়োগ হবে। সিইসি সবদলের অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় বলে মন্তব্য করলেও সকল দলগুলোকে অংশগ্রহণ করানোর জন্য আলাদা কোন ব্যবস্থা নেয়া হবেনা বলেও উল্লেখ করেন।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে সিইসি তার বক্তব্যে বলেন, প্রযুক্তির ক্ষেত্রে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা আর পুরানো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনা পোহাতে চাইনা।
২০০৮ সালে এই পদ্ধতি নিয়ে নিরীক্ষা করার পর এর সুফল পাওয়ায় আমরা চাচ্ছি পর্যায়ক্রমে এর ব্যবহার প্রসারিত করার। আমরা চাচ্ছি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার। এজন্য ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম। এই পদ্ধতির সুফল ও প্রয়োজনীয়তা নিয়ে প্রচারের জন্য তিনি সবার প্রতি আহবান করেন।
বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রি. জে. মোহাম্মদ সাইদুল ইসলাম, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ মুজিবর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান প্রমুখ। দিনভর অনুষ্ঠিত কর্মশালায় বরিশাল ও ফরিদপুর অঞ্চলের উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details