1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

আক্রমণাত্মক রিয়াল নাকি জুভিদের প্রতিশোধ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
Check for details

এবারের মৌসুমে রিয়াল মাদ্রিদকে মুদ্রার দুই পাশই দেখতে হয়েছে। ঘরোয়া লিগে দুটি ‍বড় আসরে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। কোপা দেল রে’তে ছিটকে পড়ার পর লা লিগাও প্রায় শেষ। তবে ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়ন লিগে ঠিকই আক্রমণাত্মক জিনেদিন জিদান শিষ্যরা।

এই আক্রমণাত্মক দল নিয়েই মঙ্গলবার (০৩ মার্চ) দিবাগত রাতে জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জুভিদের মাঠ তুরিনে ম্যাচটি বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে।

এদিকে সর্বশেষ শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইকে শেষ ষোলোয় পাত্তাই দেয়নি রিয়াল। ফর্মে ফেরা ক্রিস্টিয়ানো রোনালদোই এক কথায় কোয়ার্টার গ্যালাকটিকোদের ওঠান। ইতোমধ্যে তিনি চ্যাম্পিয়নস লিগের এই আসরে ১২টি গোল করে সবার ওপরে আছেন।

এছাড়া রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১১ ম্যাচে ২১টি গোল করেছেন রোনালদো। আর জুভদের বিপক্ষে এখন পর্যন্ত যতবার খেলেছেন ততবারই গোল পেয়েছেন পর্তুগিজ অধিনায়ক। মুখোমুখি হওয়া পাঁচ ম্যাচে তার গোল সংখ্যা সাত। আর ইউরোপের সেরা এই লিগে এখন পর্যন্ত রিয়াল প্রতিপক্ষের জালে ২২টি গোল করেছে।

জুভিদের জন্য এ ম্যাচটি আবার প্রতিশোধের ম্যাচও বলা চলে। কেননা গত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে যে এই রিয়ালের কাছেই হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছিল ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যদের। তাই ঘরের মাঠের সুবিধে কাজে লাগিয়ে প্রতিশোধ পর্বটা ভালোভাবেই সারতে চান এক সময় রিয়ালের হয়ে খেলা গঞ্জালেস হিগুইন ও সামি খেদিরারা।

এদিকে রিয়ালকে দুর্দান্ত সাফল্য এনে দেয়া জিদান কোচ হিসেবে মাদ্রিদে যেমন দু’হাত ভরে পেয়েছেন, তেমনই ফুটবলার হিসেবে জিদানের হৃদয়ে রয়েছে জুভেন্টাসের নামও। যিনি নিজেই বলেন, ‘মানুষ হিসেবে আমাকে পূর্ণতা দিয়েছে জুভেন্টাস। আর পার্থিব জীবনে সবকিছুই দিয়েছে রিয়াল মাদ্রিদ।’

১৯৯৬ সাল থেকে পাঁচ বছর জুভেন্টাসে খেলেছেন জিদান। রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে ইতালির এই ক্লাবের হয়েই তার ব্যালন ডি’অর জেতা। খেলেছেন দু’টো চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও।

এমনিতেই উয়েফার প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদ বনাম জুভেন্টাস মানেই হাড্ডাহাড্ডি ম্যাচের পূর্বাভাস। দু’দলের পরিসংখ্যানও সে কথা বলছে। এখন পর্যন্ত দু’দল মুখোমুখি হয়েছে ১৯ বার। যার মধ্যে রিয়াল মাদ্রিদ এগিয়ে ৯-৮ ব্যবধানে। বাকি দু’বার অমীমাংসিত অবস্থায় শেষ হয়েছে ম্যাচ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details