1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

অস্কার অ্যাকাডেমি থেকে কসবি ও পোলানস্কিকে বহিষ্কার

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ৪ মে, ২০১৮
Check for details

ইউএস অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে বিল কসবি ও রোমান পোলানস্কিকে বহিষ্কার করা হয়েছে। গত মাসে যৌন হয়রারি একটি অভিযোগে দোষী সাব্যস্ত হন টিভি অভিনেতা কসবি। আর ১৯৭৭ সালে সামান্থা গাইমার নামে ১৩ বছর বয়সী এক মার্কিন কিশোরীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন অস্কারজয়ী পরিচালক পোলানস্কি। এরআগে প্রোডিউসার হার্ভে উইয়েনস্টেইনের বিরুদ্ধে কয়েক দফা যৌন হয়রানির অভিযোগ ওঠে।

এরপর ‘#MeToo’ আন্দোলন শুরুর পর ক্ষমতার অপব্যবহার করে যৌন হয়রানির নানা অভিযোগ আসতে থাকে আরও অনেকের বিরুদ্ধে। অ্যকাডেমির সিন্ধান্তের বিষয়ে এখনও মুখ খোলেননি কসবি ও পোলানস্কি। অবশ্য কসবির স্ত্রী ক্যামিলে এটিকে সত্যিকার অর্থে বিচার মানতে পারছেন না।

বোর্ড সদস্যদের ভোটের দুই দিন পর বৃহস্পতিবার অস্কার অ্যাকাডেমি তাদের সিন্ধান্তের কথা ঘোষণা করে। এক বিবৃতিতে জানানো হয়েছে, সংগঠনের আচরণবিধি অনুযায়ী, অভিনেতা বিল কসবি ও পরিচালক রোমান পোলানস্কিকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। অস্কার অ্যাকাডেমির ৯১ বছরের ইতিহাসে এ নিয়ে চারজন বহিষ্কার হলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে প্রশ্ন তুলছেন, পোলানস্কির বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন অ্যাকাডেমিরে এত সময় লাগল?

পোলানস্কির ফরাসী ও পলিশ দুই রকম নাগরিকত্ব রয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ১৯৭৭ সালে ১৩ বছর বয়সী কিশোরী সামান্থা গাইমারের সঙ্গে যৌনমিলন করেছিলেন তিনি; যা আইনের চোখে ধর্ষণ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details