1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

অসুস্থ আ.লীগ নেতার নামে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা আত্মসাত!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ৩০ জুন, ২০১৮
Check for details

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহ জেলার গৌরীপুরে প্যারলাইসিস রোগে আক্রান্ত মোঃ হোসেন আলীর (৫৬) নামে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে মঞ্জুরীকৃত এককালীন আর্থিক বরাদ্দ ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রতারনার মাধ্যমে আত্মসাত করেছে জনৈক প্রতারকচক্র।

এক্ষেত্রে প্রকৃত ব্যক্তি সনাক্তকরনে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে চরম অবহেলার অভিযোগ তুলেছেন স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ। বর্তমানে ভুক্তভোগী হোসেন আলী তার নামে মঞ্জুরকৃত টাকা ফেরত পেতে প্রশাসনিক কর্মকর্তাসহ মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। হোসেন আলী ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের গজন্দর গ্রামের বছির উদ্দিনের পুত্র। তিনি ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আ.লীগের টানা দু’বারের ভোটিংয়ে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

হোসেন আলী জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে মিছিলে অংশ নিয়ে হঠাৎ পড়ে গিয়ে তিনি মেরুদন্ডে মারাত্মক আঘাত পান। এতে প্যারালাইসিস রোগে আক্রান্ত হলে তার দু’পা ও মেরুদন্ড অচল হয়ে পড়ে। টাকার অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছিল। নিরূপায় হয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে গত বছর আর্থিক সাহায্য চেয়ে একটি আবেদন করেন তিনি।
স্থানীয় এমপি বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ ও উপজেলা আ.লীগের সিনিয়র নেতৃবৃন্দ উক্ত আবেদনে জোর সুপারিশও করেছিলেন। আবেদনের প্রেক্ষিতে হোসেন আলীর নামে চলতি বছরে ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩০ হাজার টাকা আর্থিক সাহায্য বরাদ্দ করা হয় (প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মারক নং-০৩.০০৭.০৩৭.০০.০০.৯৯.২০১৮.(অংশ-৯৮)/৫৮০)।
উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের মাধ্যমে এ সাহায্য প্রাপ্তির বিষয়ে পত্র পেয়ে বৃহস্পতিবার (২৮ জুন) ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারণ শাখায় যোগাযোগ করেন তার স্ত্রী মিনারা খাতুন। এসময় ওই শাখার অফিস সহকারি আব্দুল বারেক বলেন উক্ত বরাদ্দকৃত টাকার চেক হোসেন আলী উত্তোলন করে নিয়ে গেছেন। এ কথার শুনার পর তিনি তখন হতবাক হয়ে পড়েন এবং স্থানীয় সাংবাদিকদের প্রতারনার বিষয়টি অবগত করেন।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার অফিস সহকারি আব্দুল বারেক জানান উল্লেখিত ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি মেম্বার হারুন অর রশিদের প্রত্যয়নের মাধ্যমে হোসেন আলীকে সনাক্ত করে ৩ দিন আগে তাকে চেক প্রদান করা হয়েছে। এসময় এই হোসেন আলী যে সেই প্রকৃত হোসেন আলী নয় এ বিষয়টি অবগত করার পর তিনি সাংবাদিকদের বলেন বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিকে ২ নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে বিষয়টি অবগত করা হলে তিনি জানান হারুন অর রশিদ নামে কোন মেম্বার তার ইউনিয়নে কোন ওয়ার্ডে নেই এবং যে হোসেন আলীকে চেক প্রদান করা হয়েছে গজন্দর গ্রামে ওই প্রতারকের কোন সন্ধান খুঁজে পাওয়া যায়নি।

গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ অভিযোগ করে বলেন কর্তব্য কাজে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের চরম অবহেলার কারনে মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছেন প্যারালাইসিস রোগে আক্রান্ত আ.লীগ নেতা হোসেন আলী।

এ প্রতারনার ঘটনার সাথে প্রশাসনের অসাধু কর্মকর্তা/কর্মচারীদের সম্পৃক্ততা থাকতে পারে। এসময় তিনি উক্ত প্রতারনার ঘটনার সাথে জড়িদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান। আ.লীগের স্থানীয় নেত্রী নাজনীন আলম জানান অসুস্থ ও অসহায় আ.লীগ নেতা হোসেন আলীর অনুদান প্রাপ্তির ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর উল্লেখিত দপ্তরে তিনিও তদবীর করেছিলেন। সেই অনুদানের টাকা প্রতারকচক্র কর্তৃক আত্মসাতের ঘটনা খুবই দুঃখজনক।

তিনি উক্ত প্রতারনার ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান আমার প্রত্যয়ন ব্যতিত জেলা প্রশাসকের সাধারন শাখার অফিস সহকারি আব্দুল বারেক উল্লেখিত চেকটি প্রদান করতে পারেন না। বিষয়টি খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details