1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

অগ্রদূত পত্রিকা কুড়িগ্রামস্থ উত্তরবঙ্গ জাদুঘরে হস্তান্তর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮
Check for details

আবু সাইদ, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক সরকারের সম্পাদনায় সাংবাদিকদের স্বহস্তে লেখা ১৯৭১ সালে ২৮ আগস্ট রৌমারী থেকে প্রকাশিত সাপ্তাহিক অগ্রদূত পত্রিকা কুড়িগ্রামস্থ উত্তরবঙ্গ জাদুঘরে হস্তান্তর করা হয়েছে।

কুড়িগ্রাম জেলার আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্রাাহম লিংকন এর উত্তরবঙ্গ জাদুঘর চত্বরে প্রয়াত আজিজুল হক সরকারের শোকসভার আলোচনা শেষে এ পত্রিকাটি হস্তান্তর করা হয় গত ১৬ই সেপ্টেম্বর। এছাড়াও বীরমুক্তিযোদ্ধা হারুন হাবিব মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব, বিশিষ্ট লেকক ও সাংবাদিক এর ৭১সালে মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ের ক্যামেরায় তোলা সংরক্ষিত কিছু ছবি ও রৌমারীর কৃতি সন্তান বাংলাদেশ সোনালী ব্যাংকের সাবেক এজিএম হাসানুজ্জামানের ৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে তার স্বহস্তে লেখা নানা তথ্য সংরক্ষণ করা একটি ছোট নোটবই জাদুঘরে হস্তান্তর করা হয়েছে।

প্রয়াত আজিজুল হক সরকারের শোকসভায় বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব, বিশিষ্ট লেখক ও সাংবাদিক হারুন হাবিব, রংপুর কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ মো. শাহআলম, কুড়িগ্রাম জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, কুড়িগ্রাম জেলার আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট মো. আমজাদ হোসেন, ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি জোতি আহমেদ, প্রয়াত আজিজুল হক সরকারের বড় ছেলে বাংলাদেশ সুপ্রিমকোর্টের এ্যাডভোকট মো. মাছুম ইকবাল ও বীরমুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান প্রমুখ।

উক্ত আলোচনা সভায় রৌমারী থেকে প্রায় তার আত্মীয়স্বজন, প্রাক্তন ছাত্র/ছাত্রী, বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ কুড়িগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details